রাবিতে সরাসরি উপস্থিতির মাধ্যমে ভর্তি পরীক্ষা হবে

Sample photo of Edu News

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সরাসরি উপস্থিতির মাধ্যমে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনে একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নিয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. ফজলুল হক।

তিনি বলেন, রাবি ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহানের সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলে স্বাস্থবিধি মেনে সশরীরে উপস্থিতির মাধ্যমে ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়েছে। তবে পরীক্ষা কত নম্বরের হবে এবং ভর্তি পরীক্ষায় এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফল বিবেচনা করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, এ সিদ্ধান্ত এখনো চূড়ান্ত হয়নি। ভর্তি পরীক্ষা কমিটি এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিবেন।

করোনাভাইরাসের কারণে আটকে থাকা পরীক্ষার বিষয়ে তিনি বলেন, বেশ কিছু বিভাগ অনেকগুলো এজেন্ডা উত্থাপন করায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া সম্ভব হয়নি। এদিকে স্নাতক পাসেই বিশ্ববিদ্যলয়ের শিক্ষার্থীরা সমাবর্তনে অংশগ্রহণ করতে পারবে। যদিও এর আগের সমাবর্তনগুলোতে মাস্টার্স পাস করতে হতো।

এ বিষয়ে ফিশারিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাহাবুবুর রহমান বলেন, আগে স্নাতক পাসে সমাবর্তনে অংশগ্রহণ করতে পারত না। কিন্তু এখন স্নাতক, স্নাতকোত্তর, এম.ফিল ও পিএইচডি ডিগ্রিধারীরা নিজ নিজ ডিগ্রি অনুযায়ী সমাবর্তনে অংশগ্রহণের সুযোগ পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *